তফসিল ঘোষণার পর আরও ১১ যানবাহনে আগুন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 16-11-2023
ফাইল ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত ট্রেনসহ মোট ১১টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য জানান।

 

গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এরপরই তফসিল ঘোষণার প্রতিবাদে বেশ কয়েক জায়গায় মিছিল ও ভাঙচুরের খবর পাওয়া যায়। একইসঙ্গে বৃহস্পতিবার সারা দেশে হরতালের ডাক দেয় গণতন্ত্র মঞ্চ ও বাম গণতান্ত্রিক জোট। এ ছাড়া দেশজুড়ে চলছে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধ।

 

 

ফায়ার সার্ভিসের সর্বশেষ তথ্য অনুযায়ী, তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ১১টি যানবাহনে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে, রাজধানীতে কোনো যানবাহনে অগ্নিসংযোগের সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।

 

ফায়ার সার্ভিস জানায়, বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার পর সিলেটের শাহপরানে একটি লেগুনায় আগুন, বগুড়ায় একটি কাভার্ডভ্যানে আগুন, দোহারে একটি ট্রাকে এবং চট্টগ্রামের খুলশিতে দুটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

 

 

ফায়ার সার্ভিস আরও জানায়, বগুড়ার শেরপুরে একটি ট্রাকে, ঝালকাঠির কলেজ মোড়ে একটি লেগুনায়, বগুড়া সদরের জয়বাংলাহাটে একটি ট্রাকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ইসরায়েলের মোড়ে একটি মিনি ট্রাকে, টাঙ্গাইল সদরে টাঙ্গাইলে কমিউটার ট্রেনে ও চাঁদপুরের হাজিগঞ্জে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা।

 

 

কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।
 

শেয়ার করুন