যশোরে হিন্দুপাড়ার বাড়িঘরে হামলা-ভাঙচুর-লুট, রাত জেগে চলছে পাহারা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 08-08-2024
ফাইল ছবি : সংগৃহীত

যশোর শহরের বেজপাড়ার বনানী সড়কে পরেশ বসুর বাড়ির নিচতলায় বাবা-মাকে নিয়ে ভাড়া থাকেন লক্ষ্মী রানী পাল। তাঁর আয়ের একমাত্র অবলম্বন একটি সেলাই মেশিন। শেখ হাসিনার পদত্যাগের পর গত সোমবার রাত সোয়া ৯টার দিকে বাড়ির প্রধান ফটক ভেঙে লক্ষ্মী রানীর সেই অবলম্বন সেলাই মেশিন, রান্নার চুলা, গ্যাসের সিলিন্ডার ও আলমারিতে রাখা ভাইয়ের সদ্য বিবাহিত স্ত্রীর ১০ ভরি সোনার গয়না লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন সোমবার থেকে লক্ষ্মী রানীর পরিবারের সদস্যরা প্রাণভয়ে এলাকাছাড়া। অন্য এলাকায় এক আত্মীয়ের বাড়িতে গিয়ে তাঁরা আশ্রয় নিয়েছেন।

শুধু লক্ষ্মী রানী পাল নন, একই সময়ে একই পাড়ার বাসিন্দা চাকরিজীবী শংকর কুমার মল্লিক ও ব্যবসায়ী গোবিন্দ সাহা নামের দুজনের বাড়ির ফটক ভেঙে দুর্বৃত্তরা প্রবেশ করার চেষ্টা করে। মূল ফটক ভাঙতে ব্যর্থ হয়ে জানালার থাই কাচ ভাঙচুর করে আতঙ্ক সৃষ্টি করে।

এ ঘটনার পর থেকে শহরের বেজপাড়ার বনানী সড়ক এলাকার হিন্দুপাড়ায় ব্যাপক আতঙ্ক বিরাজ করছে। ওই পাড়ায় অন্তত ২০০টি হিন্দু পরিবারের বসবাস। প্রতিটি বাড়ি থেকে লোকজন রাতে পাহারা দিচ্ছেন। তারপরও রাতে অজানা লোকজন মোটরসাইকেল নিয়ে পাড়ায় পাড়ায় যাচ্ছে। এ কারণে আতঙ্ক তাঁদের পিছু ছাড়ছে না।

আজ বুধবার দুপুরের দিকে বেজপাড়ার হিন্দুপাড়ায় দেখা গেছে, এলাকায় সুনসান নীরবতা। প্রায় প্রতিটি বাড়ির প্রধান ফটকে তালা ঝুলছে। প্রয়োজন ছাড়া বাইরে তেমন কেউ ঘোরাঘুরি করছে না।

শেয়ার করুন