সোনা ও হিরা চোরাচালানের অভিযোগ, ডায়মন্ড ওয়ার্ল্ডের দীলিপ আগরওয়ালার বিষয়ে সিআইডির তদন্ত শুরু
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 03-09-2024
ফাইল ছবি : সংগৃহীত

সোনা–হিরা চোরাচালান ও অর্থ পাচারের অভিযোগে ডায়মন্ড ওয়ার্ল্ড এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দীলিপ কুমার আগরওয়ালার বিষয়ে তদন্ত শুরু করার কথা জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ মঙ্গলবার সিআইডি থেকে পাঠানো এক হোয়াটসঅ্যাপ বার্তায় এ কথা জানানো হয়।

ওই বার্তার শিরোনাম—‘স্বর্ণ ও হিরা চোরাচালানের অভিযোগে ডায়মন্ড ওয়ার্ল্ড এবং এর স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফাইন্যান্সিয়াল ক্রাইম, সিআইডি কর্তৃক মানি লন্ডারিং অনুসন্ধান শুরু’।

সিআইডির বার্তায় বলা হয়েছে, দীলিপ কুমার আগরওয়ালার বিরুদ্ধে বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে সোনা ও হিরা আমদানির নামে বিদেশে অর্থ পাচার, প্রতারণা ও জালিয়াতির অভিযোগ উঠেছে। প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে বিভিন্ন জেলায় নামমাত্র শোরুমের মাধ্যমে প্রকৃত ডায়মন্ডের বদলে ‘উন্নত মানের কাচের টুকরো’কে প্রকৃত ডায়মন্ড হিসেবে বিক্রয় করার তথ্য পাওয়া গেছে। দুবাই-সিঙ্গাপুরে সোনা চোরাচালান সিন্ডিকেট নিয়ন্ত্রণের অভিযোগও পাওয়া গেছে তাঁর বিরুদ্ধে। পাশাপাশি ভারতের কলকাতায় ৩টি জুয়েলারি দোকান ও ১১টি বাড়ি, মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন এবং প্রতারণার মাধ্যমে ৪০ কোটি টাকা বিনিয়োগ করে অবৈধভাবে একটি ব্যাংকের পরিচালক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এসব কারণে ডায়মন্ড ওয়ার্ল্ড ও সংশ্লিষ্ট ব্যক্তিদের বিষয়ে অনুসন্ধান শুরু হয়েছে।

শেয়ার করুন