কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের ২য় ধাপে ঘর পাচ্ছে ২৬ পরিবার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 29-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ২য় ধাপে নতুন ঘর উপহার পাচ্ছে ২৬ টি পরিবার। ইতিমধ্যে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে ২০টি এবং চন্দ্রঘোনা ইউনিয়নে ৬টি পরিবার পাচ্ছে এই ঘর।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের এই ২৬ টি ঘরের মধ্যে প্রত্যেকটি ঘর প্রতি খরচ হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা। এছাড়া, গত ১ মাস পূর্বে কাজ শুরু হলেও বর্তমানে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ পর্যায়ে। এদিকে আগামী মাসে ঘরগুলো উপকারভোগীদের বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

আজ ২৯ জুন (বুধবার) আশ্রয়ন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে যান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। এ সময় তিনি ঘর গুলোর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং সাংবাদিকদের বলেন, রাইখালীতে নির্মাণাধীন ঘরগুলো অসহায়দের মাঝে উপহার দেওয়া হবে এবং খুব ভাল মানের নির্মাণ সামগ্রী দিয়ে ঘরগুলো তৈরি করা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে রাইখালী ইউনিয়ন এর ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য শৈবাল সরকার জানান, রাইখালীতে নব নির্মিত ঘরগুলো অত্যন্ত মনোরম সুন্দর পরিবেশে এবং একদম সড়কের পাশে নির্মিত হওয়ার ফলে ইট, বালু, সিমেন্ট সহ ঘর তৈরির সরঞ্জাম গুলো অনেক ভাল মানের হয়েছে, এতে উপকারভোগীরা ঘরগুলো পেয়ে অনেক আনন্দিত হবে।

রাইখালীতে ঘর উপহার পাওয়া শিব চরন তনচংগ্যা, বান চন্দ্র তনচংগ্যা, পাখি তনচংগ্যা সকলেই জানান, প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই আমাদের মতো গৃহহীনদের ঘর উপহার দেওয়ার জন্য।

এদিকে রাইখালী ইউনিয়নে গৃহনির্মাণ কাজ পরিদর্শনে অনান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রাইখালী প্যানেল চেয়ারম্যান মোঃ সেলিম, কাপ্তাই প্রেস ক্লাব সাধারন সম্পাদক ঝুলন দত্ত সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

শেয়ার করুন