জুরাছড়িতে টংগ্যা ও প্রোগ্রেসিভ এর অবহিত করণ সভা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 30-11-2023
ফাইল ছবি : সংগৃহীত

বেসরকারি উন্নয়ন সংস্থা টংগ্যা এবং প্রোগ্রেসিভ এর যৌথ উদ্যোগে জুরাছড়ি উপজেলার চার ইউনিয়নে বাস্তবায়নকৃত প্রকল্প বিষয়ে স্টোকহোল্ডার দের অবহিত করে। 

আজ বুধবার জুরাছড়ি উপজেলা পরিষদ হলরুমে অবহিত করণ সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ রহমত উল্লাহ নির্বাহী অফিসার জুরাছড়ি। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুরেশ কুমার চাকমা চেয়ারম্যান উপজেলা পরিষদ জুরাছড়ি। 

সভায় প্রোগ্রেসিভ উপজেলা সমন্বয়ক অহিংসা চাকমা সঞ্চালনায় প্রকল্প উদ্দেশ্য নিয়ে উপস্থাপন করেন ফুল্লরা চাকমা উপজেলা সমন্বয়কারী টংগ্যা জুরাছড়ি। 

ইউরোপিয়ান ইউনিয়ন অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশন কারিগরি সহযোগিতায় জুরাছড়ি উপজেলায় অতি দারিদ্র্য থেকে মুক্তি, জলবায়ু সহনশীল জীবিকা, পুষ্টি, সামাজিক নিরাপত্তা ও তথ্য সেবা নিয়ে ৩০৮২ পরিবার এবং ১০৮ কৃষক মাঠ স্কুল দল নিয়ে কাজ করবে। অতি দারিদ্র্য থেকে এসব পরিবার যাহাতে মুক্তি ও জলবায়ু সহনশীল জীবিকায়নের জন্য প্রকল্প মেয়াদকালীন সময়ে অভিষ্ঠ লক্ষ্যে এসব পরিবারগণ পৌঁছতে পারে সে উদ্দেশ্য নিয়ে কাজ হবে জানান প্রকল্পের সমন্বয়কারী ফুল্লরা চাকমা। 

ভাইস চেয়ারম্যান রিটন চাকমা বলেন, শুধু মাত্র নাম হস্তে হলে হবেনা, সরকারি পাশাপাশি এনজিও রা যদি দারিদ্র্যদের নিয়ে সঠিকভাবে প্রকল্পের কাজগুলো বাস্তবায়ন করে তাহলে দারিদ্র্য জনগণের ভাগ্য পরিবর্তন ঘটবে এজন্য থাকতে হবে সমন্বয় এবং জবাবদিহিতা। 

প্রধান অতিথি সুরেশ কুমার চাকমা বলেন, বিগত সময়ে বহু এনজিও কাজ করে গেছেন, একমাত্র ইউএনডিপি ছাড়া অন্যরা তেমন কিছু করতে পারেনি,  টংগ্যা এবং প্রোগ্রেসিভ যদি তাদের কাজগুলো সঠিকভাবে হচ্ছে কিনা এবং জনগণ কতটুকু উপকার পাচ্ছে প্রতি তিন মাস পর পর স্টোকহোল্ডারদের অবহিত করলে আরো বেশি সমন্বয় সাধিত হবে। এবং প্রশাসন কিংবা জনপ্রতিনিধিদের বাস্তবায়নকৃত কাজগুলো সবসময় পরিদর্শনে নিয়ে আসার পরামর্শ প্রদান করেন।

নির্বাহী কর্মকর্তা রহমত উল্লাহ বলেন, বিগত সময়ের মত যাহাতে না হয় সেজন্য সঠিক জবাবদিহিতার মধ্যে আমরা যেন সকলে সম্মিলিতভাবে দরিদ্র জনগণের জন্য ভালো কিছু করতে পারি এনজিও দের কাজ থেকে সহযোগিতা কামনা করেন। 

শেয়ার করুন