ফকিরাছড়িতে বিজু মেলা উপলক্ষে ঐতিহ্যবাহী নানা আয়োজন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 17-04-2023
ফাইল ছবি : সংগৃহীত

জুরাছড়ি উপজেলায় প্রত্যন্ত ফকিরাছড়ি গ্রামে যোগাযোগের অত্যন্ত অপ্রতুল রয়েছে,  তাই আগামীতে যেন ফকিরাছড়ি থেকে জুরাছড়ি উপজেলা সদরে দ্রুত যাতায়াত করতে পারেন সেজন্য বাংলাদেশ সেনাবাহিনী জুরাছড়ি জোন  কর্তৃক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হয়েছে  এবং মোবাইলে যোগাযোগের সুবিধার্থে টেলিটকের সাথে কথা হয়েছে এবং অতি সম্প্রতি ফকিরাছড়ি বাজারে টেলিটক টাওয়ার স্থাপন করা হবে বলে  জানান মেজর এহতেশামুল হক। 

ফকিরাছড়ি যুবক যুবতি কল্যাণ সমতির উদ্যোগে গত ৯ এপ্রিল হতে বিজু এবং বাংলা নববর্ষ উপলক্ষে বিভিন্ন ঐতিহ্যবাহী খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। তারই ধারাবাহিকতায় গতকাল বাংলা নববর্ষের ৩ তারিখ শনিবার ফকিরাছড়ি খেলার মাঠে পুরস্কার বিতরণ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লটারি ড্র অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর এহতেশামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নং মৈদং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাধনানন্দ চাকমা,  ফকিরাছড়ি নিম্ম মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক লাল কুমার চাকমা। 

অনুষ্ঠানে সারারাত ব্যাপী গান  এবং নাচ পরিবেশন করেন  ফকিরাছড়ি এলাকার উদীয় মান শিশু শিল্পী সহ  রাঙ্গামাটি থেকে আগত শিল্পীবৃন্দ।

এসময় চেয়ারম্যান সাধনানন্দ চাকমা বলেন,  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যগত সাংস্কৃতিক দিকগুলো যাহাতে সারা বিশ্বের মানুষ জানতে এবং বুঝতে পারেন আগামীতেও বিশাল আকারে অনুষ্ঠান আয়োজন করার জন্য তরুন প্রজম্ম যুব সমাজের প্রতি অনুরোধ করেন।

শেয়ার করুন