রাঙামাটি প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি রুবেল ও সম্পাদক আনোয়ার আল হক
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 25-12-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাঙামাটি ঐতিহ্যবাহী রাঙামাটি প্রেস ক্লাবে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে রাঙামাটি জেলা প্রেস ক্লাবের নির্বাচনে দৈনিক পূর্বকোণের রাঙামাটি প্রতিনিধি সাখাওয়াৎ হোসেন রুবেল সভাপতি ও দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক সাধারণ সম্পাদক হিসেবে পুর্ণঃ নির্বাচিত হয়েছেন।
রবিবার (২৫ ডিসেম্বর) রাঙামাটি প্রেস ক্লাবের নির্বাচনী তফশীল মোতাবেক বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। 
এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, সহ সভাপতি পদে ইউএনবি প্রতিনিধি অলি আহমেদ, যুগ্ম সম্পাদক পদে প্রথম আলোর ফটো সাংবাদিক সুপ্রীয় চাকমা, কোষাধ্যক্ষ পদে এটিএন বাংলা প্রতিনিধি পুলক চক্রবর্তী, দপ্তর সম্পাদক পদে চ্যানেল আই ও বাংলাদেশ সংবাদ সংস্থার প্রতিনিধি মনসুর আহমেদ, ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মঈন উদ্দিন বাপ্পি।
অন্যদিকে নিবার্হী সদস্য হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, এ কে এম মকছুদ আহমেদ, সৈয়দ মাহাবুব আহামদ, মোঃ আলমগীর মানিক পাটোয়ারী।
৪নং থেকে ৮নং পদে একাধিক প্রার্থী না থাকায় নির্ধারিত সময়ে শুধুমাত্র সভাপতি ও সাধারণ পদের জন্য গোপন ব্যালটে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। মোট ২৬জন ভোটার থেকে ২৬টি ভোট কাষ্ট হয়েছে। এর আগে সকালে প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা।
নির্বাচনে সভাপতি পদে মোট ২০টি ভোট পেয়ে রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি পদে আবারো নির্বাচিত হন দৈনিক পূর্বকোণের রাঙামাটি প্রতিনিধি সাখাওয়াৎ হোসেন রুবেল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এস এম শামসুল আলম পেয়েছেন ৬ ভোট। অন্যদিকে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক পদে ১৫ ভোট পেয়ে নির্বাচিত হন দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ ফজলুর রহমান রাজন পেয়েছেন ১১ ভোট।
রাঙামাটি প্রেস ক্লাবের নির্বাচন পরিচালনা করেন, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক তাছাদ্দিক হোসেন কবির ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ও নির্বাচন পরিচালনা উপ কমিটির সদস্য খোরশেদ আলম ও  আদনান পাশা সুজা।
সকালে ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভার শুরুতেই বিগত দু’বছরে হিসাব নিকাশ উত্থাপনসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। পরে দুই বছরে প্রেস ক্লাবের সদস্যবৃন্দের আত্মীয়-স্বজন পরলোক গত নেতৃবৃন্দের স্মরণে একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল।

শেয়ার করুন