লাল-নীলের ‘আই লাভ কাপ্তাই’
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 28-01-2022
ফাইল ছবি : সংগৃহীত

রাঙ্গামাটির কাপ্তাইয়ে ‘আই লাভ কাপ্তাই’ জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৮ জানুয়ারি) বেলা ১১টায় কাপ্তাই রিভার ভিউ পার্কের সামনে জলারণ্য ভিউ পয়েন্টে লাল সবুজের পতাকা টেনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মইনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল হান্নান, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, বিউবো নিরাপত্তা এডি মো. জসিম উদ্দিন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী।

সংশ্লিষ্টরা বলছেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রূপসী কাপ্তাইকে আরও সৌন্দর্যমণ্ডিত করতে এবং উপজেলায় পর্যটকদের আকর্ষণ বাড়াতে এই জলারণ্য ভিউ পয়েন্ট স্থাপন করা হয়েছে। এটির অর্থায়নে ছিল উপজেলা টিআর প্রকল্প। পরিকল্পনা ও বাস্তবায়নে ছিল উপজেলা প্রশাসন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান জানান, পিডিবির জায়গার ওপর এটি স্থাপন করা হয়েছে। এর চারপাশ জুড়ে রয়েছে কর্ণফুলী নদীর স্বচ্ছ জলরাশি, সুউচ্চ পাহাড় ও অরণ্য। এজন্য এর নামকরণ করা হয়েছে ‘জলারণ্য’। ‘আই লাভ কাপ্তাই’ লাল ও নীল রঙের লেখাটি কাপ্তাইয়ে বসবাসকারীদের আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

জলারণ্য ভিউ পয়েন্টটি স্থাপনের জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ। তিনি বলেন, এতে কাপ্তাই পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় এলাকা হিসেবে পরিচিতি লাভ করবে।
‘আই লাভ কাপ্তাই’ সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার পরপরই স্থানীয় এবং আগত পর্যটকদলের ছবি ও সেলফি তোলার ধুম পড়ে। পরে এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিতে দেখা যায়।

শেয়ার করুন