কেএনএফের আরও কারাবন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 30-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সহযোগী সন্দেহে গ্রেফতারকৃত আরও কারাবন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তরিত করা হয়েছে।

 

শনিবার (২৯ জুন) সকালে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয় তাদের।

স্থানীয় ও বান্দরবান কারাগার সূত্রে জানা যায়, রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি,১৪ টি অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণের ঘটনায় বান্দরবান কারাগারে বন্দি কেএনএফ সদস্যের মধ্যে আজ ৩০ সদস্যকে ২টি কারাভ্যানে করে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে। বান্দরবান কারাগারে জায়গা সংকট হওয়ায় তাঁদের চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়।

বান্দরবান জেল সুপার জান্নাত উল ফরহাদ বলেন, কারাগারে জায়গা সংকট হওয়ায় কারাবন্দি কেএনএফ সদস্যদের চট্টগ্রাম কারাগারে স্থানান্তর করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে এইবার কতজনকে পাঠানো হয়েছে তার সংখ্যা জানাতে রাজি হননি তিনি।

উল্লেখ্য এর আগে চলতি মাসের গত ১১ জুন কেএনএফের ৩১ কারাবন্দিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছিল। এছাড়া গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংক রুমায় শাখায় হামলা, পুলিশ-আনসারের অস্ত্র লুট ও ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টিসহ মোট ২২টি মামলা দায়ের করা হয়।

 

এসব মামলায় যৌথবাহিনীর অভিযানে ১১০ সন্দেহভাজন কেএনএফ সদস্যেকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে তাদের সবাইকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করে আদালত।


 

শেয়ার করুন