থানচিতে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 22-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানের থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা শিথিল করেছে প্রশাসন। আজ শনিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ মামুন এ তথ্য নিশ্চিত করেন।

পাহাড়ে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর ব্যাংক ডাকাতির রেশ ধরে আড়াই মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল থানচিতে। তবে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় এখনও ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে।

শনিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনী ও পর্যটন সংশ্লিষ্ট সবার সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন থানচি উপজেলা প্রশাসন।

থানচির ইউএনও মোহাম্মদ মামুন জানান, আগামীকাল রোববার থেকে স্থানীয় প্রশাসনের অনুমোদিত পর্যটন স্পটে পর্যটকরা ঘুরে বেড়াতে পারবেন। শনিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, হোটেল মালিক সমিতি ও পর্যটক গাইড সমিতি প্রতিনিধি সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি আরো বলেন,পর্যটকরা তিন্দুর বড় পাথর, রেমাক্রি ও তমা তঙ্গী পর্যটন স্পটে যেতে পারবে। নিরাপত্তার কারনে এর বাইরে যাওয়া যাবে না। গাইড সমিতির প্রতিনিধিদের বলে দেওয়া হয়েছে কোথায় যেতে পারবে আর কোথায় যেতে পারবে না।

থানচি পর্যটক গাইড মংএ সা মারমা জানান, পর্যটক গাইড সমিতির পক্ষ থেকে পর্যটন খোলার ব্যাপারে জানানো হয়েছে। যারাই ভ্রমণে আসুক আন্তরিকতা নিয়ে আমরা সেবা দেব।

প্রসঙ্গত, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের ঘটনায় রোয়াংছড়ি, রুমা ও থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। তবে আড়াই মাস পর থানচিতে নিষেধাজ্ঞা উঠলেও রোয়াংছড়ি ও রুমায় এখনও ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে।

শেয়ার করুন