দেশী বিদেশী আমে সয়লাব বান্দরবান বাজার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 20-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

দেশী বিদেশী আমে সয়লাব হয়ে ওঠেছে বান্দরবান বাজার। বান্দরবান বাজারের বিভিন্ন স্থানে এখন বিক্রি হচ্ছে দেশী জাতের আম রুপালী, রাংগোয়াই আর বিদেশী জাতের আম মিয়াজাকি, কাটিমন, কিউজাই, বুনাই কিং, ব্যানানা ম্যাংগোসহ বাহারী রকমের রসালো আম।

 

জেলা সদরের বাজারগুলো ঘুরে দেখা যায়, দেশীজাতের রুপালী আর রাংগোয়াই বিক্রি হচ্ছে সাইজভেদে ৬০-১০০ টাকা আর বিদেশী জাতের আম কাটিমান ১৫০-১৮০ টাকা, কিউজাই ১২০-১৫০টাকা ,বুনাই কিং ১৫০-১৮০ টাকা আর ব্যানানা ম্যাংগো ২০০-২৭০ টাকা।

এদিকে ফলের মৌসুমে বাজার দখল করে নিয়েছে নানাজাতের আমে, আর ক্রেতারা পুষ্টির চাহিদা মেটাতে বাজার থেকে ক্রয় করছে নানা রকম আম।

আম কিনতে আসা মো.রাফি বলেন, বাজারের নতুন মৌসুমের ফল আসা শুরু করেছে, পছন্দের মতন নানা ধরনের ফল বাজারে এখন রয়েছে তবে সবচেয়ে বেশী দেখা যাচ্ছে দেশী বিদেশী আম। বান্দরবানের ফলগুলো এমনিতে পুষ্টিতে ভরপূর আর পোকা কম তাই এখন বাজার থেকে আম কিনছি আর দাম ও হাতের নাগালে।

বিদেশী আম কিনতে আসা মো.লোকমান জানান, একসময়ে বান্দরবানে শুধু দেশী আম উৎপাদন হলেও এখন বিদেশী আমও পাওয়া যাচ্ছে আর পাহাড়ের জলবায়ু ও আবহাওয়া ভালো হওয়ায় আমগুলো প্রচুর মিষ্টি হচ্ছে। বিদেশী আম ব্যানানা ম্যাংগো ২৭০টাকা কেজিতে কিনেচি বলে তিনি জানান বান্দরবানের আমের স্বাদ ভুলবারমত নয়।

শেয়ার করুন