মানুষের মানবতার সেবায় রেড ক্রিসেন্ট সোসাইটি ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসবে; অংসুইপ্রু চৌধুরী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 09-05-2023
ফাইল ছবি : সংগৃহীত

“আমরা সকল কাজই আন্তরিকভাবে করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য জেলা বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস।
দিবসটি উপলক্ষে সোমবার (৮ মে) সকালে রাঙ্গামাটি ইউনিটের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রেডক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিট এর ভাইস চেয়ারম্যান রফিক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিট এর চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। আলোচনা সভায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নয়নে রেডক্রস/রেডক্রিসেন্টের কার্যক্রম বেশ ভালো ভূমিকা রাখছে। বিশেষ করে কোভিড এবং প্রাকৃতিক বিপর্যয়ের সময় মাঠ পর্যায়ে রেডক্রস/রেডক্রিসেন্ট যে ভূমিকা পালন করেছে তা অবশ্যই প্রশংসার দাবী রাখে।
প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, আমি এই আন্তর্জাতিক সংস্থার সাথে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করি এবং সংস্থাটির কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য আমার সার্বিক প্রচেষ্টা অব্যাহত থাকবে। পার্বত্য এলাকার জনগণের যেকোন বিপদে ও দুর্যোগে পাশে গিয়ে মানবতার সেবা প্রদান করছে রেড ক্রিসেন্ট সোসাইটি আর আগামীতে এই ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ঝর্ণা খীসা, রেডক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিট এর সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, রেডক্রিসেন্ট সোসাইটির কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং যুব স্বেচ্ছাসেবকবৃন্দ। এসময় রেডক্রিসেন্ট সোসাইটি রাঙ্গামাটি ইউনিটের সাবেক ও বর্তমান যুব প্রধানদের মাঝে ক্রেষ্ট প্রদান করা হয়।

শেয়ার করুন