বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 28-04-2023
ফাইল ছবি : সংগৃহীত

"বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ বিনামূল্যে আইনি সেবা দ্বার উন্মোচন" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের উদযাপিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে  জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স কক্ষে  জেলা লিগ্যাল এইড কমিটি চেয়ারম্যান মোঃ ফজলে এলাহী ভূঁইয়া সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এর আগে  জেলা ও দায়রা জজ আদালতের প্রাঙ্গণ থেকে বের করা হয় বর্ণাঢ্য র‍্যালী। হাতে ফেস্টুন ও ব্যানার নিয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। এসময় র‍্যালীতে অংশনেন সরকারি ও বেসরকারি কর্মকর্তা বৃন্দরা। 

বক্তারা বলেন, সরকারী বিনামূল্যে যে কোন আইনি সহায়তা  পাওয়ার অধিকার জনগণের রয়েছে। গরীব দু:খীর বিচার পাওয়ার অধিকার বর্তমান সরকারের অঙ্গীকার। তাই গরীব ও অসহায়দের আইনগত সহায়তা লিগ্যাল এইডের মাধ্যমে  সুবিচার পাশাপাশি সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন । 

সভায় জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুর রহমান,অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক  বেগম জাহানারা ফেরদৌস,জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান, পিএসসি, জেলা পুলিশ সুপার তারিকুল ইসলামসহ অনান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন