বান্দরবানে সেনা অভিযানে কুকিচিন সন্ত্রাসী নিহত
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 23-04-2024
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের এক সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। সোমবার রুমা উপজেলার দুর্গম মুনলাইপাড়া এলাকায় এই অভিযান পরিচালিত হয়। গণমাধ্যমে পাঠানো আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ২ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে প্রথমে বান্দরবানের রুমার সোনালী ব্যাংক শাখায় হানা দেন অস্ত্রধারীরা। ওই হামলায় কেএনএফের শতাধিক সদস্য অংশ নিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। এ সময় তাঁরা ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা চালান। টাকা নিতে না পেরে তাঁরা পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে ১৪টি অস্ত্র ও ৪১৫টি গুলি লুট করেন। পরে ব্যবস্থাপক নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যান। ৪৮ ঘণ্টা পর তাঁকে রুমা বাজার এলাকা থেকে উদ্ধার করে র‍্যাব। নেজাম উদ্দীনকে ৯ এপ্রিল চট্টগ্রামে বদলি করা হয়।

এদিকে রুমার হামলার ১৭ ঘণ্টা পর থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখা থেকে সাড়ে ১৭ লাখ টাকা লুট করেন অস্ত্রধারীরা। এসব ঘটনায় রুমা ও থানচি থানায় ৯টি মামলা হয়। কেএনএফ সদস্যসহ এ পর্যন্ত গ্রেপ্তার করা হয় ৬৬ জনকে। এর মধ্যে ৫৩ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। লুট হওয়া পুলিশ-আনসারের অস্ত্র ও গুলি এখনো উদ্ধার করা যায়নি।

শেয়ার করুন