রোয়াংছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিবিনিময়ে অন্তত ৮ জন নিহত
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 08-04-2023
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবান জেলাধীন রোয়াংছড়ি উপজেলার ১নং রোয়াংছড়ি সদর ইউপির খামতাং পাড়ায় সশস্ত্র সন্ত্রাসী দলের দুইপক্ষের গুলি বিনিময়ের ঘটনায় ৮জন নিহত হয়েছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) যে কোন একটি সময়ে এই গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

পরে সেনাবাহিনী ও পুলিশের একটি যৌথ দল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় নিহত ৮টি লাশের সন্ধান পায়। ৮জনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান। নিহতরা সবাই কেএনএফ এর সদস্য বলে জানা গেছে।

খবর পেয়ে শুক্রবার (৭ এপ্রিল) রোয়াংছড়ি সেনা ক্যাম্প থেকে ৭ কিলোমিটার দক্ষিণ পূর্ব দিকে একটি স্পেশাল পেট্রোল দল রোয়াংছড়ি উপজেলার ১নং রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের খামতাং পাড়া এলাকায় যায়। এদিকে রোয়াংছড়ি থানা থেকেও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে।

পরবর্তীতে স্পেশাল পেট্রোল দলটি গত ৬ এপ্রিল খামতাং পাড়ার যে স্থানে দুই সশস্ত্র দলের মধ্যে গুলি বিনিময়ে হয়েছিল সে স্থান থেকে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় নিহত ৮টি লাশের সন্ধান পায়।

অপরদিকে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট তাদের ফেসবুক পেজে নিহত সাতজনের নাম প্রকাশ করেছে। তারা হলেন- ভান দু বম, সাং খুম, সান ফির থাং বম, বয় রেম বম, জাহিম বম, লাল লিয়ানঙাক বম, লাল ঠা জার বম। সবাই খামতাং পাড়ার বাসিন্দা বলে জানিয়েছে সংগঠনটি। 

রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান জানান, শুক্রবার (৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে খামতাং পাড়ায় গিয়ে ৮ গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

মরদেহগুলো ময়নাতদন্তের জন্য বান্দরবান হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কাদের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়েছে তা এখনো জানা যায়নি।

এই ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করা করেছে।

শেয়ার করুন