খুলনায় গুদামে মজুতকৃত ২ লাখ ৩৫ হাজার লিটার সয়াবিন ও পাম অয়েল উদ্ধার
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-05-2022
ফাইল ছবি : সংগৃহীত

খুলনার বড় বাজার এলাকায় তিনটি প্রতিষ্ঠানের ৪টি গুদামে ৭৩ হাজার ৩২ লিটার খোলা সয়াবিন তেল এবং ১ লাখ ৬৩ হাজার ৬০৮ লিটার পাম অয়েলের অবৈধ মজুত পেয়েছে জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গুদামে অতিরিক্ত মজুতের অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ ১২ মে (বৃহস্পতিবার) সকালে র‌্যাব ও খুলনা জেলা প্রশাসন গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে।

অভিযানে সোনালি এন্টারপ্রাইজে ৩২৪ লিটার খোলা সয়াবিন তেল ও পাম অয়েল, সাহা ট্রেডিংয়ে ১ লাখ ৩ হাজার ২৪০ লিটার খোলা সয়াবিন ও পাম অয়েল ও রনজিৎ অ্যান্ড সন্সে ২৬ হাজার ৩১৬ লিটার খোলা সয়াবিন ও পাম অয়েলের অবৈধ মজুত পাওয়া গেছে।

অতিরিক্ত মজুতের অভিযোগে এ সময় সোনালি এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা, সাহা ট্রেডিংকে ৯০ হাজার টাকা ও রনজিৎ অ্যান্ড সন্সকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ও জেলা প্রশাসনের এ যৌথ অভিযানে নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা দেবাশিস বসাক।

এ সময় অতিরিক্ত মজুত না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করেন তারা। ব্যবসায়ীদের দাবি কতটুকু মজুত রাখা যাবে এটি তারা জানতেন না।

র‌্যাব-৬ এর পু‌লিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম ব‌লেন, সরকরি নিয়ম উপেক্ষা ক‌রে খুলনার বড় বাজা‌রে কৃ‌ত্রিম সংকট সৃষ্টি করা হয়েছে। অবৈধ মজুতের অভিযোগে এ জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় সংশ্লিষ্ট প্রশাসন।

 

শেয়ার করুন