রংপুরে ৪ অপহরণকারী গ্রেফতার করেছে র‌্যাব
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 08-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

রংপুরে অভিযান চালিয়ে ৪ অপহরণকারীকে গ্রেফতার ও অপহৃত দৃষ্টি প্রতিবন্ধী ঠিকাদারকে উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১৩ (র‌্যাব)। আজ ৮ এপ্রিল (শুক্রবার) দুপুরে  রংপুর র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

র‌্যাব জানায়, নেত্রকোনা জেলার মোঃ ফরহাদ মিয়া (৩৫) একজন দৃষ্টি প্রতিবন্ধী ঠিকাদার। একই জেলার মোঃ মাহবুরের সাথে তার পরিচয় থাকার সুবাদে একসাথে কাজ-কর্ম করতেন। গত ৩ এপ্রিল ফরহাদ মিয়া ৫০ হাজার টাকাসহ মোঃ মাহাবুবের সাথে সুনামগঞ্জ দিরাই হতে পঞ্চগড়ে ধান কাটার মেশিন ভাড়া নেওয়ার জন্য রওনা দেন। কাজ শেষে ৪ এপ্রিল পঞ্চগড় হতে নিজ বাসার উদ্দেশ্যে রওনা করে সন্ধ্যায় রংপুর বাস টার্মিনালে মাহাবুবসহ এক সাথে ইফতার করেন। তারাবীর নামাজ ফরহাদের মোবাইল হতে তার বাবার মোবাইলে ফোন করে অপহরণকারীরা ৬ লাখ টাকা চাঁদা দাবী করে মাহাবুব। চাঁদা না দিলে ফরহাদকে হত্যা করা হবে বলে হুমকিও প্রদান করে। পরবর্তীতে ভিকটিমের ভাই র‌্যাব-১৩ রংপুরের সাথে মোবাইলে যোগাযোগ করেন। ঘটনাটি র‌্যাব-১৩ অবহিত হওয়ার সাথে সাথে অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীদেরকে গ্রেফতার করার জন্য ছায়া তদন্ত শুরু করেন। এরই ধারাবাহিকতায় ৬ এপ্রিল রংপুর মহানগরীর তাজহাট থানাধীন মডার্ন মোড় হতে অপহৃত ফরহাদকে উদ্ধারসহ ৪ জন অপহরণকারী নেত্রকোনার মোঃ মাহাবুব (২৪), রংপুরের মোঃ রুবেল (২০), মোঃ মোনায়েম (১৮) এবং মোঃ মুন্নাকে (১৮) গ্রেফতার করেন।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, মোঃ মাহবুব আগে থেকেই এই পরিকল্পনা করে রেখেছিল। ভিকটিম দৃষ্টি প্রতিবন্ধী হওয়ায় সে সুযোগ নেয়ার চেষ্টা করেছিল। তার এই অপকর্ম বাস্তবায়নের জন্য অন্য ৩ জনকে আগেই খবর দিয়ে রেখেছিল। গ্রেফতারকৃত অপহরণকারীরা এই অপহরণের সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। 

শেয়ার করুন