কোভিড ভ্যাকসিন নিয়েছেন টানা ৯০ ডোজ, অবশেষে পুলিশের হাতে ধরা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 05-04-2022
ফাইল ছবি : সংগৃহীত

জার্মানির এক ব্যাক্তি ৯০ ডোজ কোভিড ভ্যাকসিন নিয়েছেন। যেখানে নাগরিকদের ভ্যাকসিন দিতে বিশ্বজুড়ে সরকারগুলোকে নানা প্রচারণা চালাতে হচ্ছে। তারপরেও জনসংখ্যার একটি বড় অংশ কোভিড ভ্যাকসিন নিতে চাচ্ছে না। সেখানে ভ্যাকসিনকে আয়ের উৎস  হিসেবে ব্যবহার করেছেন তিনি। যারা ভ্যাকসিন নিতে চান না, আবার ভ্যাকসিন সার্টিফিকেট ছাড়া চলাফেরাও করতে পারছেন না, তারাই দ্বারস্থ হয়েছেন ৬০ বছর বয়সী ওই ব্যাক্তির। তিনি নিজে ভ্যাকসিন নিয়ে অন্যের কাছে সেই কার্ড বিক্রি করতেন। তবে শেষ রক্ষা হয়নি, পুলিশ এই অভিনব অপরাধীকে আটক করেছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

এ খবর দিয়েছে গার্ডিয়ান।

জানা গেছে, তিনি জার্মানির স্যাক্সোনি অঞ্চলের মাগডেবুর্গ শহরের বাসিন্দা। পুলিশের হাতে আটক হওয়ার আগে গত কয়েক মাসে ওই অঞ্চলের বিভিন্ন টিকাকেন্দ্র থেকে তিনি করোনার ৯০টির বেশি ডোজ টিকা নিয়েছেন। স্যাক্সোনির একটি কেন্দ্রে পরপর দুদিন টিকা নিতে যাওয়ায় ধরা পড়ে যান তিনি। অভিযুক্ত ব্যক্তি একের পর এক কেন্দ্র থেকে ভ্যাকসিন নিয়ে ভ্যাকসিন উৎপাদনের আসল ব্যাচ নম্বর সংগ্রহ করেন। পরে সেসব নম্বর করোনা ভ্যাকসিনের ভুয়া সনদ তৈরিতে ব্যবহার করেছেন। এরপর ওই অঞ্চলের যেসব বাসিন্দা ভ্যাকসিন নিতে আগ্রহী নন, তাদের কাছে তিনি সেসব সনদ উচ্চমূল্যে বিক্রি করেছেন।

এরইমধ্যে ঘটনাটি নিয়ে এখন তদন্ত শুরু করেছে পুলিশ। তিনি কীভাবে এত বেশি ডোজ ভ্যাকসিন নিতে পারলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। ৯০–এর বেশি ডোজ ভ্যাকসিন নেয়ার পর ওই ব্যক্তির শরীরে কেমন প্রতিক্রিয়া হয়েছে, সে সম্পর্কে কিছু জানায়নি জার্মান কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে ভ্যাকসিন কার্ড বিক্রি ও নথি জালিয়াতির ভিন্ন দুটি অভিযোগ আনতে যাচ্ছে পুলিশ। 

শেয়ার করুন