খাগড়াছড়িতে প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে অনুদান বিতরণ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 29-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে সফটস্কিল প্রশিক্ষণার্থীদের মাঝে পেশার মান উন্নয়নে অনুদান বিতরণ করা হয়েছে।

আজ ২৯ জুন (বুধবার) সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ি উপজেলা পরিষদ ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুদান বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে নির্বাহী অফিসার জেসমিন আক্তার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

অনুদান বিতরণকালে বক্তারা বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার নানা কর্মসূচি গ্রহণ করেছে। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সক্ষম ব্যক্তিদের আয় বৃদ্ধিতে সহায়তা দিতে সরকার পেশা ভিত্তিক প্রশিক্ষণ, আর্থিক সহায়তা ও ঋণ প্রদান কর্মসূচি বাস্তবায়ন করেছে।

এ সময় “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে ৯০ জন পেশা ভিক্তিক প্রশিক্ষণার্থী ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রত্যককে ১৮ হাজার টাকা করে মোট ১৬ লাখ ২০ হাজার টাকাার অনুদান বিতরণ করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ জসীম উদ্দিন, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রোকেয়া বেগম, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিয়াস চন্দ্র দাশ এবং উপজেলা সমাজসেবা কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা চম্পক কান্তি চাকমা।

শেয়ার করুন