ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী: মানিকছড়িতে সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 07-01-2023
ফাইল ছবি : সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে মানিকছড়ি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিশাল ছাত্র সমাবেশ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, অসহায় দুস্থদের শীতবস্ত্র বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

 

গত বুধবার (৪জানুয়ারি) বিকেলে উপজেলা টাউন হল প্রাঙ্গণে উপজেলা শাখার ছাত্রলীগের সভাপতি মো. জামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি মংসুইপ্রু চৌধুরী।

 

সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, জেলা আ.লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জুয়েল চাকমা, উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন। এছাড়াও সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরা।

 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ২০০১ সালে ১৪৪ ধারা ভঙ্গ করে খাগড়াছড়ির মানিকছড়িতে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। তৎকালীন সময়ে নানা বিপদের মুখে পুরো জেলার সবকটি উপজেলা কমিটি গঠন করা হয়েছিল। বিএনপি সরকারের আমলে আ.লীগের নেতাকর্মীদের নানাভাবে নির্যাতন করা হয়েছিল। সব বাধা পেরিয়ে বর্তমান আ.লীগ সরকার ক্ষমতায় এসে সরকার গঠন করে। যার ফলে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

 

ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তর করতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ভ্যাগার্ডখ্যাত ছাত্রলীগ আগামীর ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার লক্ষে কাজ করবে। সেই সাথে আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আ.লীগ সরকারকে ক্ষমতায় আনার লক্ষে কাজ করারও আহবান জানান। সেই সাথে বিএনপি-জামাতের সকল নৈরাজ্য প্রতিহত করতে সর্বাত্মক সজাগ দৃষ্টি রাখারও আহবান জানান তিনি।

শেয়ার করুন