তারুণ্যকে প্রাধান্য দিয়ে মাটিরাঙা উপজেলা আ'লীগের পূর্ণাঙ্গ কমিটি
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 26-01-2022
ফাইল ছবি : সংগৃহীত

এক ঝাঁক সাবেক ছাত্রনেতাসহ তারুণ্যকে প্রাধান্য দিয়ে সম্মেলনের দুই বছর পর মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে খাগড়াছড়ির জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা স্বাক্ষরিত এ কমিটি অনুমোদনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনে ভাসছেন নতুন নেতারা।
কমিটিতে ৯ জনকে সহ-সভাপতি করা হয়েছে। তিনজন করে যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। কমিটিতে মক হিসেবে জায়গা করে নিয়েছে ছাত্রলীগে নেতৃত্ব দেয়া সাবেক এক ঝাঁক নেতা।

এর আগে ২০১৯ সালের ১২ নভেম্বরর মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে এম হুমায়ুন মোরশেদ খানকে সভাপতি ও সুবাস চাকমাকে সাধারণ সম্পাদক করেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা। সম্মেলনের প্রায় দুই বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ।

কমিটিকে সহ-সভাপতি হিসেবে স্থান পেয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ফজলুল হক সরকার, জয়নাল আবেদীন খোন্দকার, মো. আমান উল্যাহ ভূইয়া, মো. আব্দুল মজিদ, আতুশী মারমা, এসএম কামাল ও ওয়ালী উল্যাহ।

যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে, মো. তাজুল ইসলাম, মো. এনামুল হক আলীম ও সদু অং মারমা।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন, মো. আলী হোসেন, মো. জসিম উদ্দীন ভূইয়া, মো. কামরুল হাসান আমান।

চমক হিসেবে কমিটিকে দপ্তর সম্পাদক মনোনীত হয়েছেন ছাত্রলীগের সাবেক নেতা মোহাম্মদ আলী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন, আইন বিষয়ক সম্পাদক তারেন কুমার ত্রিপুরা, কৃষি বিষয়ক সম্পাদক ভাগ্যধন ত্রিপুরা, তথ্য ও গবেষণা সম্পাদক মো. আলমগীর হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বিমল চন্দ্র ত্রিপুরা, ধর্ম বিষয়ক সম্পাদক মাও, শফিউল বশর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাখাল চন্দ্র ঘরজা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃত্তিময় চাকমা, মহিলা বিষয়ক সম্পাদক আসমা সরওয়ার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আমিরুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক মো. দেলোয়ার হোসেন, শিক্ষা বিসয়ক সম্পাদক মো. দেলোয়ার হোসেন রিপন, শ্রম বিষয়ক সম্পাদক মো. আলী মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সমীর চন্দ্র বণিক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আসলাম হোসেন, সহ-দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম রানা, সহ-প্রচার সম্পাদক জুয়েল চাকমা ও কোষাধ্যক্ষ পলাশ চৌধুরী।

কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে ৩৫ জনকে।

বিতর্কিতরা কমিটিতে সুযোগ পায়নি জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, নবীন-প্রবীণের সমন্বয়ে পূর্ণাঙ্গ কমিটিতে ছাত্রলীগের সাবেক এক ঝাঁক নেতা স্থান পেয়েছে।

পরীক্ষিত ও দক্ষ কর্মীরা কমিটিতে স্থান পেয়েছেন জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান বলেন, সবমিলে একটি শক্তিশালী কমিটি হয়েছে।
 

শেয়ার করুন