গুলিস্তানে যাত্রীবাহী বাসে আগুন
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 06-11-2023
ফাইল ছবি : সংগৃহীত

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর গুলিস্তানে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। সোমবার (৬নভেম্বর) দুপুর ২টা ৫মিনিটে বঙ্গবন্ধু স্কয়ার হল মার্কেটের সামনে বিকল্প অটো সার্ভিস পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা।

 

ফায়ার সার্ভিস জানিয়েছে, খবর পেয়ে সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের দুইটি ইউনিট পুলিশের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।
 

 

এর আগে রোববার রাজধানীতে বেশ কয়েকটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। রাতে রাজধানীর বেড়িবাঁধ এলাকায় একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি রাস্তার পাশে দাঁড় করানো ছিল। এর আগে রাত সাড়ে ১০টার দিকে পলাশী মোড়ে একটি প্রাইভেটকারে আগুন দেয় অবরোধকারীরা। প্রাইভেটকারটি পরিত্যক্ত অবস্থায় রাস্তার পাশে রাখা ছিল। 
 

 

এছাড়া বিকেলে বিআরটিসি থেকে ভাড়া নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের চৈতালী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের নামিয়ে ফেরার পথে মিরপুরের বাঙলা কলেজের সামনে বাসটিতে আগুন দেয়া হয়।

সন্ধ্যা ৭টার দিকে পল্লবীর সাড়ে এগারোর সেতারা কনভেনশন সেন্টারের সামনে শিকড় পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে পল্লবী ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
 

 

এদিকে রাজধানীর বাংলামোটরে সন্ধ্যা সাড়ে ৬টায় যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস জানিয়েছে, বাংলামোটর মোড়ে শাহবাগগামী সড়কে পুলিশ বক্সের সামনে এয়ারপোর্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
 

বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির শুরুতে রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মেরাদিয়ায় অছিম পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় অবরোধকারীরা।
 

এতে দগ্ধ হয়েছেন সবুজ মিয়া (৩০) নামে এক পরিবহন শ্রমিক। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। অগ্নিসংযোগ করা হলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। 

শেয়ার করুন