ভবনে বিস্ফোরণ নাশকতা নয়, দুর্ঘটনা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 06-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় তিনতলা ভবনে ঘটা বিস্ফোরণ কোনো নাশকতা নয় জানিয়েছেন বোম্ব ডিস্পোজাল ইউনিট। গ্যাস চেম্বার হয়ে কোনো একটি স্পার্ক থেকে বিস্ফোরণ হতে পারে বলে জানিয়েছে বিশেষ এই ইউনিটটি। বিস্ফোরিত ভবনটি পরিদর্শনের পর এসব কথা বলেন বোম্ব ডিস্পোজাল ইউনিটের কর্মকর্তারা।

 

একই কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেছেন, সায়েন্স ল্যাব এলাকার ভবনে বিস্ফোরণের ঘটনা নাশকতা নয়। এটি একটি দুর্ঘটনা। তবে ঘটনাটি কিভাবে ঘটেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

 

আজ রবিবার ঘটনাস্থল পরিদর্শন শেষে ফেরার সময় দুপুর ২টা ৩০ মিনিটে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, ‘বিস্ফোরণের ঘটনা তদন্তে আমরা একটা তদন্ত কমিটি করব। পরে তারা একটি তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে মনে হচ্ছে, এটি নাশকতা নয়, দুর্ঘটনা থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। ঘটনাস্থল থেকে এখনো বিস্ফোরক, নাশকতামূলক বা স্প্লিন্টার জাতীয় কোনো আলামত পাওয়া যায়নি।’

 

এর আগে সকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর তাৎক্ষণিকভাবে সেখানে আগুন ধরে যায় এবং ভবনটির কিছু অংশ ধসে পড়ে। এরই মধ্যে বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা গেছে। এ ঘটনায় শফিকুজ্জামান, আবদুল মান্নান ও তুষার নামে তিনজন নিহত হন।

 

সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণে নিহত তিনজন মাথায় আঘাত পেয়েছিলেন বলে জানিয়েছেন পপুলার ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক অধ্যাপক এ এম এস এম সারাফুজ্জামান রুবেল। এ ছাড়া তাদের শরীরে দগ্ধ হওয়ার চিহ্ন রয়েছে।

 

আজ রবিবার দুপুরে তিনি জানান, এ ঘটনায় এক নারী নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। তার শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। এ ছাড়া এইচডিইউতে আরো দুজন চিকিৎসাধীন।

 

শেয়ার করুন