যত দিন দরকার, তত দিনই থাকব: অন্তর্বর্তী সরকারের মেয়াদ সম্পর্কে আসিফ মাহমুদ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 11-08-2024
ফাইল ছবি : সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের মেয়াদ সম্পর্কে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, যত দিন দরকার, তত দিনই থাকবেন। তবে ক্ষমতা ধরে রাখার কোনো অভিলাষ নেই।

দায়িত্ব নেওয়ার পর আজ রোববার সচিবালয়ে অফিস করেন আসিফ মাহমুদ। সেখানে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরেক সাংবাদিক প্রশ্ন করেন, যদিও বিষয়টি তাঁর মন্ত্রণালয়ের না, তবুও দেখা যাচ্ছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের জোর করে পদত্যাগপত্র আদায় করা হচ্ছে। এ বিষয়ে তাঁর বক্তব্য কী।

জবাবে আসিফ মাহমুদ বলেন, যাঁরা আন্দোলনে বাধা দিয়েছেন বা অপরাধ করেছেন, সে জন্য ক্ষোভের জায়গা থেকে, আবার স্বার্থের জায়গা থেকে এমনটা হতে পারে। তবে তিনি মনে করেন, এটা একটা প্রক্রিয়ার মাধ্যমে হওয়া উচিত। তা না হলে বিশৃঙ্খলা হবে।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর গত বৃহস্পতিবার রাতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে দেশে অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এদিন রাতে বঙ্গভবনে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকারের ১৪ জন শপথ নেন। এই সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

আন্দোলনকারী শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া নতুন সরকারে উপদেষ্টা হিসেবে যুক্ত হয়েছেন, যা দেশের ইতিহাসে প্রথম।

শেয়ার করুন