সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 21-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর নিয়ে সেপ্টেম্বরে সম্ভাব্য তারিখও ঠিক করা হয়েছে। তবে চূড়ান্ত তারিখ প্রধানমন্ত্রীর দপ্তরের ওপর নির্ভর করছে।

আজ ২০ জুন (সোমবার) পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য জানান। নয়াদিল্লিতে সপ্তম যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক শেষে আজ দেশে ফিরেছেন পররাষ্ট্রমন্ত্রী। দেশে ফেরার পর বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

ডঃ মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ ঠিক করেছি, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। পরবর্তীতে তিনি আবার জাতিসংঘে যাবেন। আগস্টে তো যাওয়া যাবে না আর মাত্র জুলাই আছে। আমরা মনে করি, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ বা ওই সময়টায় প্রথম ১০ দিন কনভিনিয়েন্ট টাইম (সুবিধাজনক সময়)। তারাও (ভারত) সেভাবে একটা তারিখ দিয়েছে, ওয়ার্কিং ডেট দিয়েছে। এখন প্রধানমন্ত্রীর দপ্তর যদি সেটায় রাজি হয়, তাহলে তা পালন করা হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফর ঘিরে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মোমেন। আর সেগুলো নিয়ে জেসিসিতে আলাপও হয়েছে জানিয়ে মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে আমরা অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেগুলো বাস্তবায়ন করব। সেটার আলাপ আমরা জেসিসিতে করেছি।

শেয়ার করুন