চেয়ারম্যান পদে ত্রিমুখী এবং ভাইস চেয়ারম্যান পদে দ্বিমুখী লড়াইয়ের আভাস
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 05-05-2024
ফাইল ছবি : সংগৃহীত

আগামী ২১ মে রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। গত ২ মে রাঙামাটি জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা গণসংযোগে ব্যস্ত হয়ে পড়েছেন।

গতকাল শনিবার সকাল হতে সন্ধ্যা পর্যন্ত কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নের বেশ কয়েকটি ওয়ার্ডে গিয়ে দেখা যায়, পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে বাজার, রাস্তাঘাট এবং অলিগলি। চায়ের দোকান কিংবা পাড়ার অলিতে-গলিতে এখন আলোচনার কেন্দ্র বিন্দু কে হবেন কাপ্তাই উপজেলা পরিষদ এর পরবর্তী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান। এসময় ভোটারদের সাথে কথা বলে জানা যায়, চেয়ারম্যান পদে আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, মো: নাছির উদ্দিন ও সু্ব্রত বিকাশ তনচংগ্যার মধ্যে ত্রিমুখী লড়াই হবে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আব্দুল হাই খোকন ও সুইপ্রু মারমার মধ্যে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারহানা আহমেদ পপি এবং বিউটি হোসেন এর মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। পুরুষ ভাইস চেয়ারম্যান অপর প্রার্থী হলেন চাষী কামাল।

রাইখালী ইউনিয়ন এর রাইখালী বাজারের বাসিন্দা স্বপন দে, ভালুকিয়ার অজিত তনচংগ্যা, লেমুছড়ি পাড়ার মংচিং মারমা, কেপিএম এলাকার মো: ইদ্রিচ, সাফিয়া খাতুন সহ অনেক ভোটারের সাথে কথা হয় এই প্রতিবেদকের। তাঁরা সকলেই বলেন, একজন সৎ, যোগ্য এবং সবসময় জনগনের পাশে থাকবেন এমন প্রার্থীকে আমরা বেঁচে নিব।

কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে অংশ নেওয়া কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী (বেবী) তাঁর জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ নিয়ে বলেন, সেই ছোট বেলা হতে আমি ছাত্র রাজনীতির সাথে জড়িত। একবার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেছি। আমি সবসময় জনগণ হতে বিচ্ছিন্ন হই নাই। আমি যদি জয়ী হই, তাহলে সরকারের চলমান উন্নয়নের ধারা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিব। একটি স্মার্ট, আধুনিক, মডেল উপজেলা হিসাবে কাপ্তাই উপজেলাকে গড়ে তুলবো।

দোয়াত কলম প্রতীক নিয়ে উপজেলা পরিষদ এর চেয়ারম্যান পদে লড়ছেন কাপ্তাই উপজেলা পরিষদ এর বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো: নাছির উদ্দিন। তিনি বলেন, আমি উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করতে গিয়ে সবসময় জনগণের পাশে থাকার চেষ্টা করেছি। আশা করি জনগণ আমাকে বিপুল ভোটে জয়যুক্ত করবেন। আমি যদি জয়ী হই, তাহলে কাপ্তাই উপজেলাকে একটি পর্যটন বান্ধব উপজেলা হিসাবে গড়ে তুলবো। পাশাপাশি প্রত্যেকটা পাড়ায় পাড়ায় সরকারের উন্নয়নকে জনগণের দৌঁড়গোঁড়ায় পৌঁছে দিব।

 

শেয়ার করুন