কারও কাঁধে ভোটের প্লাস্টিকের বাক্স. কারও হাতে …
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 06-01-2024
ফাইল ছবি : সংগৃহীত

কারও কাঁধে ভোটের প্লাস্টিকের বাক্স। কারও হাতে ও কাঁধে নির্বাচন সরঞ্জাম, দলিল দস্তাবেজের বস্তা। আর অনেকের হাতে রয়েছে ফাইল। কেউ কেউ তার প্রতিবেশিদের চিল্লা-চিল্লি ডাকা ডাকি। মূলত যে যার মতো প্রস্তুতি নিচ্ছেন গন্তব্য পৌঁছার লক্ষ্য নিয়ে। সবাই কাটছে নির্বাচন অনুষ্ঠানের প্রাক প্রস্তুতি ব্যস্থতার সময়ে আনন্দ উৎসবের আমেজ।

আজ শনিবার (৬ জানুয়ারী) সকাল ১০ টায় বান্দরবানের রুমা উপজেলা নির্বাচন কার্যালয় প্রাঙ্গনে এ দৃশ্য লক্ষ্য করা গেছে।

উপজেলা কৃষি বিভাগের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মংসিংঅং মারমা। তিনি প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন গালেঙ্গ্যা ইউনিয়নের দুর্গম পান্তলা হেডম্যান পাড়া সরকারী ভোট কেন্দ্রে। একই অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা সুতিমল প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন কালা পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

তারা জানান, দুর্গম এলাকায় দায়িত্বে পাওয়ায় সহকর্মীদের নিয়ে সকাল সাড়ে সাতটা থেকে উপজেলা নির্বাচন অফিসে এসেছিলেন। সব সরঞ্জাম বুঝিয়ে নেয়া শেষ। এখন গন্তব্যে পৌঁছতে কিছু সময় নৌকায়, আর বাদবাকী পায়ে হাটতে হবে তার দলের ২২ জন সহকর্মী নিয়ে।

নির্বাচন কার্যালয় প্রাঙ্গনে ইউনিফর্ম পরিহিত আনসার ভিডিপি সদস্য। নারী এ সদস্যের নাম আচিংমা মারমা। তিনি বলেন, সকাল থেকে মানসিক ও শারিরীক প্রস্তুতি নিয়ে সহকর্মীদের সাথে বসে আছেন। তাদের গন্তব্য স্থান, পাইন্দু ইউনিয়নের দুর্গম নিয়াংখ্যং পাড়া ভোট কেন্দ্র। দায়িত্ব পালনে কোনো অসুবিধা হবেনা বলে মুসকি হেসে জানালেন এই তরুন আনসার ভিডিপি সদস্য আচিংমা মারমাসহ আরো অনেকে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাকমা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালন করতে ভোট কেন্দ্রে নির্বাচন সামগ্রী নিয়ে রওয়ানা দিয়েছেন- প্রিজাইডিং অফিসার ও ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী, আনসার ও আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা।

শেয়ার করুন