বান্দরবান মৎস্য চাষীদের মধ্যে ভাসমান খাদ্য তৈ‌রির মে‌শিন বিতরণ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 01-07-2022
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবান জেলার ইসলামপুর সিআইজি মৎস্য চাষী সমবায় স‌মি‌তিকে ভাসমান খাদ্য তৈ‌রির পিলেট মে‌শিন ও মৎস্য চাষীদের মাছের পোনা এবং খাদ্য বিতরন করা হয়েছে।

আজ ৩০ জুন (বৃহস্প‌তিবার) দুপুরে সদর উপজেলা মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর প্রধান অতি‌থি হিসেবে উপ‌স্থিত থেকে ‌পিলেট মে‌শিন, মাছের পোনা ও খাদ্য বিতরন করেন।

এ সময় তি‌নি বলেন, বর্তমান স‌রকার মৎস্য চাষীদের জীবনমান উন্নয়নের ল‌ক্ষ্যে কাজ করছে। এরই ধারাবা‌হিকতায় প্রতি বছর মৎস্য চাষী‌দের মাছের পোনা, খাদ্য, মে‌শিনসহ বি‌ভিন্ন উপকরণ ও আর্থিক সহায়তা দিয়ে আসছে। তি‌নি বলেন, সরকারের এ সহযোগিতা পেয়ে মৎস্য চাষীরা মাছ চা‌ষে আরও  উদ্বুব্দ হ‌চ্ছে।

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা অভি‌জিৎ শীলের সভাপ‌তি‌ত্বে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা সা‌জিয়া আফরোজ, জেলা প‌রিষদ সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, উপজেলা সি‌নিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জিয়া উদ্দিনসহ ‌বি‌ভিন্ন অফিসের কর্মকর্তা ও মৎস্য চাষীরা উপ‌স্থিত ছিলেন।

আজ ২০ জন চাষীর মধ্যে ৩৬০ কে‌জি মাছ, মাছের খাদ্য ৩ হাজার ৫শ ৫০ কে‌জি ও ইসলামপুর সিআইজি মৎস্য চাষী সমবায় স‌মি‌তিকে ভাসমান খাদ্য তৈ‌রির পি‌লেট মে‌শিন দেয়া হয়েছে।

শেয়ার করুন