বান্দরবানে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে নিতে সচেতনতা কার্যক্রম পরিচালনা
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 20-06-2022
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানে টানা বর্ষার বর্ষণে বিভিন্ন এলাকায় পাহাড় ধসের সম্ভাবনা দেখা দিয়েছে। প্রতি বর্ষা মৌসুমে পাহাড় ধসে বহু প্রাণহানীর ঘটনা ঘটে আর সেই সাথে ক্ষয়ক্ষতি ও বৃদ্ধি পায়।

এদিকে বান্দরবান সদরের পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত লোকজনকে নিরাপদ স্থানে অবস্থান করা ও পাহাড় ধস থেকে নিজেকে রক্ষা করার জন্য মাইকিং করে বিভিন্ন ভাবে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

আজ ২০ জুন (সোমবার) বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোঃ নাজমুল আলমের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সদরের বিভিন্ন পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করে এবং মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে নিদের্শনা প্রদান করে।

এ সময় বান্দরবান সদরের হাফেজঘোনা, শৈলপ্রপাত, বনরুপা পাড়া, সিদ্দিকনগর, বালাঘাটা, কালাঘাটাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘুরে ঘুরে হ্যান্ড মাইকে সর্তকতা বার্তা প্রদান করে এবং জনগণকে নিরাপদ আশ্রয়ে আশ্রয় নিতে আহবান জানান।

সচেতনতা কার্যক্রম পরিচালনায় এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লীডার পুলক কান্তি বড়ুয়া, ফায়ার ফাইটার কায়সার মাহমুদসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন ফায়ার ফাইটার এবং সদস্যরা অংশ্রগহণ করে।

শেয়ার করুন