ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত ২৬ পোশাককর্মীর তালিকা প্রকাশ
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-09-2024
ফাইল ছবি : সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানে ২৬ পোশাককর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি। তাঁদের মধ্যে ঢাকার আশুলিয়ায় ৬ জন, গাজীপুরে ৬ জন এবং নারায়ণগঞ্জে ১৪ জন নিহত হয়েছেন।

‘পোশাক খাতের চলমান পরিস্থিতি ও করণীয় এবং গণ-অভ্যুত্থানে নিহত পোশাকশ্রমিকদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ’ শিরোনামে আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তালিকা প্রকাশ করে গার্মেন্ট শ্রমিক সংহতি। বেলা সাড়ে ১১টায় রাজধানীর হাতিরপুলে সংগঠনটি তাদের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখতার। আরও উপস্থিত ছিলেন সহসভাপ্রধান অঞ্জন দাস, সহসাধারণ সম্পাদক এফ এম নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রবীর সাহা, আশুলিয়া শাখার সভাপ্রধান জিয়াদুল ইসলাম, সহপ্রচার সম্পাদক হজরত বিল্লালসহ অন্য নেতারা।

সংবাদ সম্মেলনে আশুলিয়ায় গুলিবিদ্ধ হয়ে নিহত শান্তা গার্মেন্টসের কর্মী সুমন ইসলামের বোন মনিকা বলেন, প্রতিবাদ করার কারণে আর কোনো শ্রমিকের বুকে যেন গুলি না লাগে।

সংবাদ সম্মেলনে গার্মেন্ট শ্রমিক সংহতির পক্ষ থেকে অনতিবিলম্বে পোশাকশ্রমিকদের বকেয়া বেতন পরিশোধসহ ন্যায্য দাবি পূরণ, মজুরি মূল্যায়নসহ বিভিন্ন দাবি জানানো হয়।

নিহত ব্যক্তিদের প্রকাশিত তালিকা

নিহত ব্যক্তিদের প্রকাশিত তালিকা

শেয়ার করুন