নাশকতা রোধে ছদ্মবেশে ও যাত্রীবেশে অবস্থান করছে র‍্যাব
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 18-11-2023
ফাইল ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কার স্বাক্ষরে দলীয় মনোনয়নপত্র জমা দেওয়া হবে তা জানার জন্য নিবন্ধিত ৪৪ দলকে চিঠি দেয় ইসি। জাতীয় পার্টির পক্ষ থেকে এ চিঠির জবাবে বলা হয়, জাতীয় পার্টি থেকে মনোনীত প্রার্থী নির্বাচনে জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

 

আজ শনিবার দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে জাতীয় পার্টির অফিস সহকারী আমিনুল ইসলাম এই চিঠি জমা দেন।

 

 

চিঠিতে বলা হয়, গত ১৬ নভেম্বর ইসির উপসচিব মো. মাহবুব আলম শাহ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২-এর ১২ (৩ক) দফা (২)-এর অধীন প্রত্যেক মনোনয়নপত্রের সঙ্গে দলিলাদি সংযুক্ত করতে হবে।
 

 

নিবন্ধিত রাজনৈতিক দলের পক্ষে সভাপতি বা সাধারণ সম্পাদক বা সমপর্যায়ের পদাধিকারীর মাধ্যমে স্বাক্ষরিত এই মর্মে একটি প্রত্যয়নপত্র দিতে হবে।

 

চিঠিতে আরো বলা হয়, যে প্রার্থীকে উক্ত দলের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। তবে শর্ত থাকে যে, কোনো নিবন্ধিত দলের পক্ষ থেকে প্রাথমিকভাবে একাধিক প্রার্থীকে মনোনয়ন দেওয়া যাবে এবং একের অধিক প্রার্থীকে মনোনয়ন দেওয়া হলে তাদের প্রার্থিতা অনুচ্ছেদ ১৬-এর দফা (২) সাপেক্ষ হবে। মনোনীত প্রার্থী নির্বাচনে জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

শেয়ার করুন