সরকারের বিরুদ্ধে আন্দোলন বেগবান হবে শিগগির: মির্জা ফখরুল
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 12-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

সরকারের বিরুদ্ধে আন্দোলন আবারও বেগবান করার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এ কথা বলার অবকাশ নেই যে মানুষ জেগে ওঠেননি। হয়তো তাঁদের জেগে ওঠাকে কাজে লাগিয়ে চূড়ান্ত বিজয় অর্জন করা এখনো সম্ভব হয়নি। সে আন্দোলন নিঃসন্দেহে আরও বেগবান হবে অতি শিগগির।

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য দেন মির্জা ফখরুল।

বর্তমান ‘দখলদার’ সরকারকে বিরোধী রাজনৈতিক দলগুলোর ‘প্রধান শত্রু’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘আমরা যারা এর (সরকারের রাজনৈতিক ও অর্থনৈতিক কাঠামো ধ্বংসের) বিরোধিতা করছি, আমাদের মূল লক্ষ্যটা কী, আমাদের প্রধান শত্রু কে? আমাদের প্রধান শত্রু হচ্ছে এই দখলদার সরকার।’

এই শত্রুকে সব সময় মাথায় রেখেই কাজ করতে হবে বলে বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম।

দেশ এখন সর্বগ্রাসী সংকটে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘একদিকে রাজনৈতিক সংকট, অন্যদিকে অর্থনৈতিক সংকট। এই সরকার কীভাবে মানুষের আশা-আকাঙ্ক্ষা ভূলুণ্ঠিত করছে, তা আমরা প্রতিদিন দেখছি। এই সরকারের কুকীর্তিগুলো এককথায় বলে শেষ করা যাবে না। প্রথম যে সর্বনাশটা করেছে, বাংলাদেশের রাজনীতির যে কাঠামো, সেটা তারা ধ্বংস করে দিয়েছে।’

মির্জা ফখরুল বলেন, আগে তারা বাংলাদেশের রাজনীতির কাঠামো ধ্বংস করেছিল। এবারও করেছে ভিন্ন কায়দায়, ছদ্মবেশী আবরণে। সত্যিকার অর্থে একদলীয় বাকশালি ফ্যাসিবাদী সরকার তারা গঠন করেছে। অন্যদিকে অর্থনৈতিকভাবে বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তিগুলোর যে কাঠামো, সেটাও তারা নষ্ট করে দিয়েছে।

শেয়ার করুন