ল্যাপটপ পেল জুরাছড়ির ৩৫ প্রাথমিক বিদ্যালয়
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 28-03-2023
ফাইল ছবি : সংগৃহীত

জুরাছড়ি উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস করার সুবিধার্থে পিইডিপি -৪ এর আওতায় ৩৫ প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়।  সোমবার ২৭ মার্চ জুরাছড়ি উপজেলা পরিষদ হলরুমে বিতরণ কালে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রবর্তক চাকমা। সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা।  স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জীতেন্দ্র কৃমার নাথ, প্রাথমিক শিক্ষা অফিসার কৌশিক চাকমা। 

বড়মোন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিরণ বিজয় চাকমা বলেন, ল্যাপটপ পেয়েছি কিন্তু কভাবে চালাবো?  নেই বিদ্যুৎ, নেই কোন সৌর বিদুৎতের সুব্যবস্থা। তাই ল্যাপটপ দিয়ে ছাত্রছাত্রীদের মাল্টিমিডিয়া ক্লাস করতে হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সৌর বিদুৎতের সুব্যবস্থকরণ করার জন্য দাবী করেন।

প্রধান অতিথি প্রবর্তক চাকমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যেভাবে কাজ করে যাচ্ছে ঠিক জুরাছড়ি উপজেলা তার বাইরে নয়। শিক্ষকেরা যেন ছাত্রছাত্রীদের ডিজিটাল পদ্ধতিতে ক্লাস করতে পারেন সে জন্য সৌর বিদুৎ ব্যবস্থাকরণের লক্ষে জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়কে অবগত করা হবে এমনটাই জানান প্রবর্তক চাকমা। যেসব বিদ্যালয় ল্যাপটপ পেয়েছেন সবগুলো হচ্ছে প্রত্যন্ত এবং বিদুৎ বিহীন এলাকায় যা আগামী ৩০ বছরেও ঐ এলাকায় বিদুৎ যাওয়ার কোন সম্ভাবনা নেই। তাই কন্টেন্ট তৈরী করে শিক্ষার্থীদের শিখাতে হবে। আশাকরি সবকিছু বিবেচনা করে কর্তৃপক্ষ সৌর বিদুৎতের ব্যবস্থা করবে এমনটাই প্রত্যাশা করছি। 

শেয়ার করুন