বান্দরবানে কেএনএফ হাতে প্রাণ গেল লারাম বমের
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 11-02-2023
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলা অপহরণের পর কেএনএফের হাতে প্রাণ গেল লালরাম চনহ বম (লারাম) (৪৩)। দুর্গম এলাকা গহীন জঙ্গল থেকে তার গলিত লাশ উদ্ধার করে পুলিশ। 

শুক্রবার (১০ ফেব্রুয়ারী) দুপুরে রুমা সদর ইউনিয়ন ৭নং ওয়ার্ডের হারমন পাড়া  পার্শ্ববর্তী রুনতং খুমী এলাকায় পাহাড়ে একটি খাদ থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে বগালেক পাড়ার সাংরিয়াম বমের বড় ছেলে বগালেকের কটেজ ও খাবার হোটেল ব্যবসায়ী বলে জানা গেছে। 

সত্যতা নিশ্চিত করেছেন রুমা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আলমগীর হোসেন। 

স্থানীয় সূত্রে জানা  গেছে, গত ৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় বগালেক পাড়া গীর্জায় কীর্তন চলাকালে পাহাড়ের বিছিন্নবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট(কেএমএফ)র দল পরিহিত হাতে অস্ত্র দিয়ে একটি দল গীর্জায় প্রবেশ করে।  পরে সেই গীর্জায় ভিতর থেকে লালরামচনহ বম(লালরাম) তাঁর পিতা সাংলিয়াম বম, স্ত্রী নুজিং বমসহ পাঁচজনকে ডেকে পাহাড়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায় । পিতা ও স্ত্রীসহ চারজনকে গভীর রাতে ছেড়ে দিলেও লালরাম বমের খোঁজ মেলেনি। 

নিহত (লালরাম) বমের ছোট ভাই লালকিম বম বলেন,  আজ সকালে জানতে পারি একটি গলিত লাশ সন্ধ্যান পাওয়া গেছে। পুলিশ লাশ উদ্ধার করে বগালেক পাড়া নিয়ে আসার পর আমার ভাবী বড় ভাইয়ের লাশ হিসেবে সনাক্ত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, লালরাম বম জনসংহতি সমিতি রুমা উপজেলায় সক্রিয় কর্মী ছিল। আর তথ্য আদান প্রদান করার সন্দেহে লালরাম বমকে তুলে নিয়ে গেছে বলে ধারণা করছে স্থানীয়রা।  তবে লালরামের আত্মীয় স্বজন দাবি গত তিন চার বছর আগে থেকে জেএসসের সাথে যোগাযোগ নেই।

রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। তবে লাশের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।  ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে।  আইনী প্রক্রিয়া চলমান  বলে জানান তিনি।

শেয়ার করুন