ঈদের ছুটিতেও পর্যটক নেই বান্দরবানে
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 20-06-2024
ফাইল ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল আযহার ছুটিতেও বান্দরবানে পর্যটকদের সমাগম দেখা যায়নি। প্রতিবছর এমন বন্ধে শতশত পর্যটক জেলার পর্যটনকেন্দ্র আর হোটেল মোটেল রেস্টুরেন্টগুলোতে জমজমাট থাকলে ও এবারে চিত্র সম্পূর্ণ ভিন্ন। পর্যটক না থাকায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা পড়েছে চরম বিপাকে।

 

ঈদুল আযহার এবারের ছুটিতেও বান্দরবানের পর্যটককেন্দ্র নীলাচল, মেঘলা, শৈলপ্রপাত, চিম্বুক ও নীলগীরিসহ বিভিন্ন স্পটে পর্যটকদের তেমন ভিড় দেখা যায়নি। যারা বেড়াতে এসেছে তার পরিমান খুবই অল্প আর তাদের বেশিরভাগ বান্দরবানের পাশ্ববর্তী সাতকানিয়া, আমিরাবাদ আর কেরানীহাটের বাসিন্দা।

বান্দরবানের বেশ কয়েকটি পযর্যটনকেন্দ্র ঘুরে দেখা যায় পাশ্ববর্তী এলাকা থেকে হাতে ঘোনা কয়েকটি পরিবার জেলার পর্যটনকেন্দ্রগুলোতে ঘুরতে এসেছে আর যারা সকাল থেকে বিকেল পর্যন্ত বান্দরবান ভ্রমন করে আবার সন্ধ্যা নামতেই নিজ নিজ গন্তব্যে ছুটে যাচ্ছে।

বান্দরবানের অন্যতম পর্যটন কেন্দ্র নীলাচল পর্যটন কেন্দ্রের টিকেট কাউন্টারের দায়িত্বে থাকা থাকা সুমি ত্রিপুরা জানান, এবারের ঈদের দিন নীলাচল পর্যটন কেন্দ্রে ৪শ পর্যটক প্রবেশ করেছে আর ১৮জুন ঈদের ২য় দিন প্রায় ১ হাজার পর্যটক ভ্রমন করেছে আর যাদের বেশীর ভাগই স্থানীয় বাসিন্দা। সুমি ত্রিপুরা আরো জানান, গতবছর ঈদের ছুটিতে নীলাচল পর্যটন কেন্দ্রে প্রচুর পর্যটক আসলেও এবার পর্যটক অনেক কম।

শেয়ার করুন