বান্দরবানে বালু উত্তোলন করতে গিয়ে মাটি চাপা পড়ে শ্রমিকের মৃত্যু
সিএইচটি টিভি ডেস্ক
  • প্রকাশিত : 11-01-2023
ফাইল ছবি : সংগৃহীত

বান্দরবানে সদর উপজেলায় খাল থেকে  বালু উত্তোলন করতে গিয়ে পাহাড়ের চাপা পড়ে জামাল হোসেন (৩২) নামে এক শ্রমিক নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বুধবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় ৪নং সুয়ালক ইউনিয়নের ৯নং ওয়ার্ড ভাগ্যকুল এলাকায় ধুল্ল্যাহ খালে এই মর্মান্তিক ঘটনা ঘটে। 
নিহত ব্যক্তির নাম জামাল হোসেন (৩২)। সে ভাগ্যকুল এলাকার মনু মিয়া ছেলে। 
স্থানীয় রাসেল নামে এক ব্যক্তি জানান, অসবধানতায় খাল থেকে বালু উত্তোলন করতে গিয়ে পাশের গাছ ভেঙ্গে পড়লে মাটি চাপা পড়ে এক ব্যক্তি নিহত হয়েছে। তবে যেখানে মারা গেছে সেটি আরিফ নামে এক ব্যক্তির বালু পয়েন্ট জানা গেছে।
অভিযোগ পেক্ষিতে বালুর ঘটনার নিয়ে আরিফ সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভাই আমরা বালু উত্তোলনের ৮ জন শেয়ার আছি। আর যিনি মারা গেছে তিনি সম্পর্কে আত্বীয়।  আর আমরা ৬১ লক্ষ ৩০ হাজার টাকা দিয়ে ডাক নিয়েছি গত বছরের আগষ্ট মাসে। আপনি ইয়াজারা দাতা স্বত্বাধিকারী মুবিনুল ইসলাম ঝিকুকে কল দেন।
সত্যতা স্বীকার করে ঝিকু বলেন, ওই এলাকার বালু উত্তোলনের কাজে জড়িত আমিসহ ৮ জন। প্রতিদিনের ন্যায় আজকের কাজ করতে গিয়ে মাটি চাপা পড়ে এক শ্রমিক মৃত্যু হয়েছে। যে কাজে দেখভাল করে তার সাথে যোগাযোগ করলে মৃত্যু কারণ খোলাসা হবে।

এ বিষয়ে ভাগ্যকুল ইউপি সদস্য দুদু মিয়া যোগাযোগ করলে তিনি জানান, স্থানীয়দের মাধ্যমে শুনেছি। বালু উত্তোলন করতে গিয়ে পাহাড় পড়ে একজনের মৃত্যু হয়েছে। 

তিনি আরো বলেন, এই বালু পয়েন্টের ডাক পেয়েছে আরিফ নামে একব্যক্তি। তার সাথে যোগাযোগ করলে খোলাসা হবে বলে তিনি এড়িয়ে যান।

সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মারমা বলেন, আমি এখন অফিসে মিটিং আছি। ঘটনার খবর এখনো পায়নি। 

বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তর সহকারি উপ-পরিচালক ফখর উদ্দিন বলেন, বিভিন্ন মাধ্যম থেকে খবর পেয়েছি। খোঁজ নিয়ে বিস্তারিত জানাতে পারবো।

বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকতা ওসি শহিদুল ইসলাম বলেন, মাটি চাপা পড়ে মারা গেছে একজন ব্যক্তি খরব পেয়েছি। ঘটনাস্থলে পুলিশের টিম যাচ্ছে।

শেয়ার করুন